ঢাকায় আল-কাদেরিয়া রেস্টুরেন্ট এর ব্যাতিক্রম উদ্যোগ

নির্ভেজাল ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে ব্যতিক্রম উদ্যোগ নিয়ে বেশ প্রশংসিত ঢাকার রামপুরায় অবস্থিত আল-কাদেরিয়া রেস্তোরা। ঝকঝকে পরিচ্ছন্ন কিচেন এবং ভেজালমুক্ত খাবার পরিবেশন করে ইতিমধ্যেই রেস্টুরেন্টটি বেশ সুনাম অর্জন করেছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তর থেকে রেস্টুরেন্ট টি সর্বচ্চ গ্রেট A+ পেয়েছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে সনদ তুলে দেওয়া হচ্ছে।

 

ভালো মানের খাবার পরিবেশনের জন্য বেশ পরিচিতি লাভ করেছে রেস্টুরেন্টটি। ইতিমধ্যেই তারা খাবারে সকল প্রকার টেস্টিং সল্ট, রঙ ও কেউরা জল ব্যবহার সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে। সেইসাথে তাদের সারাদিনের ব্যবহৃত তৈল প্রতিদিন রাতেই ফেলে দেওয়া হয়। পোড়া তৈল ব্যবহার না করে এবং খাদ্যে কোনও প্রকার ভেজাল না মিশিয়েও বেশ সুস্বাদু খাবার তৈরি করছে প্রতিষ্ঠানটি। সেইসাথে রাতের অবশিষ্ট খাবার অসহায় গরীবদের মাঝে বিলিয়ে দেওয়া হয় রাতেই।

রেস্টুরেন্ট এর ক্যাশ কাউন্টারের সামনেই রয়েছে একটি মনিটর, যেই মনিটর দিয়ে যে কেউই সরাসরি দেখতে পারবে কিচেনে কিভাবে রান্না হচ্ছে। সেইসাথে কতটুকু সেফটি মেইনটেইন করছে স্টাফরা এটাও স্বচক্ষে দেখা যাবে। কোম্পানির পক্ষথেকে বছরের সেরা কর্মচারীকে সম্পূর্ণ বিনা খরচে ওমরাহ্ পালনের ব্যবস্থা করা হয়। সেইসাথে মুসলিম স্টাফদের পাঁচ ওয়াক্ত নামাজ পরা বাধ্যতামূলক।

 

শুধুমাত্র রেস্টুরেন্ট পরিচ্ছন্ন নয় প্রতি স্টাফদের নিয়মিত হাতের নখ কাটা, চুল কাটা এবং সেইভ করা বাধ্যতামূলক। একান্ত আলোচনায় কোম্পানির মালিক আলহাজ ফিরোজ আলম সুমন বলেন, আমি যদি আমার সন্তানের মুখে কোনও ভেজাল খাবার না দেই, তাহলে আমি কেনো আমার কাস্টমারদের ভেজাল খাবার দিবো? বাংলাদেশ সরকারের পক্ষথেকে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে। কিন্তু আমরা ব্যবসায়ীরা যদি সরকারকে সহযোগিতা না করি, তাহলে কোনদিনই সরকারের একার পক্ষে সম্ভব হবেনা। তাই আমি বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে সকলকে অনুরোধ করবো, সরকারের পাশাপাশি আমাদের ও এগিয়ে আসতে হবে নিরাপদ খাদ্য দেশে প্রতিষ্ঠিত করতে।

উল্লেখ: আল-কাদেরিয়ার বর্তমানে ঢাকায় ৫টি আউট-লেট রয়েছে, রামপুরায় দুইটা, বনশ্রীতে একটা, খিলগাঁও কেএফসি বিল্ডিং এর উপরে একটা এবং যমুনা ফিউচার পার্কের পিছনে একটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archives

September 2019
S M T W T F S
« Aug    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930