ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত

ক্যাটাগরি: আন্তর্জাতিক, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 24, 2020 at 11:11 pm

ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত-Digital Khobor

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে জাতিকে রক্ষা করতে ওমানের করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটি বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে। মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদীর সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিদেশে আটকে পড়া ওমানি শিক্ষার্থী ও দেশটির নাগরিকদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় ওমান সরকার।সেইসাথে ওমানে করোনার বিস্তার রোধে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়।

> এই মহামারী মোকাবেলায় ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালনায় আর্থিক অনুদানের জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাতীয় প্রচেষ্টায় অবদান রাখার জন্য নাগরিক, বেসরকারি প্রতিষ্ঠান এবং নাগরিক ও দেশের সামাজিক সংগঠনের যেখানে কোনো সাহায্যকারী চাইলেই ওমান সরকারের এই সময়ে অর্থ দিয়ে সহযোগিতা করতে পারবে।

> ওমানে প্রতিনিয়ত করোনা রোগীর সংখ্যা বাড়তে থাকায় দেশটির স্বাস্থ্য খাতে আরো বেশি লোকবল বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

>কমিটি মুসান্দাম গভর্নরেট এবং কার্গো পরিষেবা ব্যতীত রবিবার (২৯-মার্চ) দুপুর ১২ টা থেকে ওমানের বিমানবন্দরগুলিতে সকল অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সমস্ত ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

> বিদেশে আটকাপড়া ওমানি নাগরিকদের দেশে ফিরে আসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

> কোয়ারান্টাইনে থাকা এবং আইসোলেশনে থাকা ব্যক্তিদের আলাদা ডিভাইসের মাধ্যমে সনাক্তের ব্যবস্থা নেওয়া হচ্ছে, যাতে করে কেউ কোয়ারান্টাইন থেকে বাহিরে বের হলে সহজেই ট্র্যাকিং করা যায়।

> ওমানে করোনাভাইরাসে যারা মারা যাবে, তাদের মরদেহ কবর দেওয়ার জন্য বিশেষ জায়গা বরাদ্দ করা এবং সংক্রমণের ঝুঁকির প্রয়োজনীয়তা অনুসারে প্রতিটি দেহ নিয়ে কাজ করার বিশেষ নির্দেশনা দেওয়া হয়।

> এই মহামারী মোকাবেলার সুলতানের সশস্ত্র বাহিনী, রয়্যাল ওমান পুলিশ এবং অন্যান্য বাহিনীকে প্রস্তুতি গ্রহণ করতে বলা হয়েছে।

> ওমানের সকল সামাজিক সংগঠনকে এই ভাইরাসের ব্যাপারে নিজ নিজ কমিউনিটিতে সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থাগুলি মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

 

ডিজিটাল ডেস্কঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

March 2020
SSMTWTF
« Feb  
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031 
%d bloggers like this: