অসহায় ওমান প্রবাসীদের পাশে দাঁড়াতে রাষ্ট্রদূতের আহ্বান

ক্যাটাগরি: আন্তর্জাতিক, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 24, 2020 at 7:18 pm

অসহায় ওমান প্রবাসীদের পাশে দাঁড়াতে রাষ্ট্রদূতের আহ্বান-Digital Khobor

বিশ্বব্যাপী এই সংকটময় মুহূর্তে ওমানের একজন প্রবাসীও অনাহারে থাকবেনা ডিজিটাল খবরের এই শ্লোগান। দেশটির এই সংকটময় মুহূর্তে ওমানের বিভিন্ন অঞ্চল থেকে প্রতি নিয়ত আমাদের কাছে অসহায় প্রবাসীদের এসএমএস আসছে। অনেক প্রবাসীই ঠিকমত তিন বেলা খাবার খেতে পারছেন না। ওমানের এইসব অসহায় প্রবাসীদের পাশে দাঁড়াতে দেশটির সচ্ছল প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার।

তিনি ডিজিটাল খবরের মাধ্যমে ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, “বিশ্বব্যাপী এই দুর্যোগকালীন সময়ে ওমান প্রবাসী সকল বাংলাদেশী ভাই-বোনদের প্রতি আনুরোধ, আপনারা অপেক্ষাকৃত সচ্ছল যারা আছেন এবং সকল সামাজিক সংঘটন ও সমাজকর্মীগন আপনাদের আশেপাশে যদি কেউ সমস্যাগ্রস্ত থাকেন তবে তাদের সহায়তায় এগিয়ে আসুন। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সবাই ওমান সরকারের নির্দেশনাসমুহ কঠোরভাবে মেনে চলুন। সরকারের এবং জনগণের যৌথ প্রচেষ্টায় ইনশাআল্লাহ আমরা সহসাই এই দুর্যোগ কাটিয়ে উঠবো। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদ থাকুন এই প্রত্যাশা করছি।”

ওমানে কাজহীন বেকার জীবন নিয়ে অনেকেই হামরিয়া, মাতরাহ, সোহার, সালালাহ, ইবরি, সানাও, আল-কামেল ও মামুরা সহ বেশ কিছু অঞ্চলে বাংলাদেশী প্রবাসীরা অনাহারে দিনাতিপাত করছে। দেশটির এমন পরিস্থিতিতে ওমানের সোশ্যাল ক্লাব, চট্টগ্রাম সমিতি, ওমান আওয়ামীলীগ, বিএনপি, ইসলামী আন্দোলন, যুবলীগ, যুবদল, জামাত সহ সকল সামাজিক সংগঠন ও বিত্তবানদের প্রতি বিশেষ অনুরোধ করা যাচ্ছে এদের পাশে দাঁড়ানোর।

দেশটির এই মুহূর্তে ওমান সরকারের পাশাপাশি আপনারাও এগিয়ে আসুন। জনসমাগম না করে অনলাইনের মাধ্যমে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করুন। মানুষের জন্য কাজ করতে ইচ্ছুক এমন উদ্যমী এবং সাহসী কিছু তরুণ ওমানের প্রতিটি অঞ্চল থেকে ২জন করে ভলান্টিয়ার নেমে পড়ুন অথবা আমাদের সাথে যোগাযোগ করুন।

ভলান্টিয়ারদের কাজ হবে, যার যার অঞ্চলের অসহায় প্রবাসীদের রুমে অত্যন্ত গোপনীয়তার মাধ্যমে খাবারের প্যাকেজ পৌঁছে দিবে। অসুস্থ প্রবাসীদের চিকিৎসার জন্য স্থানীয় হসপিটালে নিতে সহযোগিতা করবে। স্থানীয় পর্যায়ে সচেতনতা বাড়াতে অনলাইনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যেকোনো গুজব থেকে প্রবাসীদের সতর্ক করবে। স্থানীয় প্রবাসীদের যেকোনো সমস্যা সরাসরি দূতাবাসে জানাবে। ওমান সরকারের সকল নির্দেশনা সবার মাঝে ছড়িয়ে দিবে।

এই সময় আপনারা চাইলে অসহায় প্রবাসীদের জন্য ১০ কেজি চাল, ২কেজি ডাল, ৫কেজি আলু, ২লিটার তৈল, ২কেজি মুরগি, ২কেজি মাছ, ২কেজি পিয়াজ, আধা কেজি মরিচ, আদা, রসুন, মসলা, হ্যান্ড ওয়াশ, কাপড় ধোয়ার গুড়া সাবান ১কেজি ইত্যাদি দিয়ে একেকটা প্যাকেট করে তাদের রুমে পৌঁছে দিতে পারেন। বর্তমান সময়ে যেহেতু জনসমাগম করে কোনো কাজ করা সম্ভব না, এবং ঘরে ঘরে যেয়েও খোঁজ নেওয়া সম্ভব না। তাই অনলাইনের মাধ্যমেই সবাইকে এইসব মানবিক কাজ করতে বিশেষ অনুরোধ করা যাচ্ছে। এই খাবার গুলো আপনি চাইলে নিজ হাতে পৌঁছে দিতে পারবেন। সেইক্ষেত্রে আপনি ব্যস্ত থাকলে ফেসবুক গ্রুপে নক করলে আমাদের ভলান্টিয়াররা পৌঁছে দিতে সহযোগিতা করবে।

গ্রুপে যেতে এখানে ক্লিক করুনঃ বাংলাদেশ কমিউনিটি ওমান 

 

বাইজিদ আল-হাসানঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

March 2020
SSMTWTF
« Feb  
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031 
%d bloggers like this: