ওমানে একজন বাংলাদেশীও না খেয়ে থাকবেনা

ক্যাটাগরি: অন্যান্য, ধর্ম ও জীবন, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 24, 2020 at 2:42 pm

ওমানে একজন বাংলাদেশীও না খেয়ে থাকবেনা -Digtal Khobor

ওমানে একজন বাংলাদেশীও এই সময়ে না খেয়ে থাকবেনা। বিশ্বব্যাপী এই সংকটময় মুহূর্তে অনেক প্রবাসীই ঠিকমত তিন বেলা খাবার খেতে পারছেননা। বিদেশের মাটিতে বসে দেশের চিন্তা এবং প্রিয়জনের চিন্তায় অনেকেই হৃদরোগে আক্রান্ত হচ্ছেন। কাজহীন বেকার জীবন নিয়ে অনেকেই অনাহারে দিনাতিপাত করছেন। হামরিয়া, মাতরাহ, সোহার, সালালাহ, ইবরি, সানাও, আল-কামেল ও মামুরা সহ বেশ কিছু অঞ্চলে বাংলাদেশী প্রবাসীরা অনাহারে দিনাতিপাত করছে। দেশটির এমন পরিস্থিতিতে ওমানের বিত্তবানদের অনুরোধ করা যাচ্ছে এদের পাশে দাঁড়ানোর।

ওমানে বসবাসরত প্রবাসীদের উদ্দেশ্যে বিশেষ অনুরোধ করা যাচ্ছে, এই মুহূর্তে দেশটির সরকারের পাশাপাশি আপনারাও এগিয়ে আসুন। জনসমাগম না করে অনলাইনের মাধ্যমে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করুন। মানুষের জন্য কাজ করতে ইচ্ছুক এমন উদ্যমী এবং সাহসী কিছু তরুণ ওমানের প্রতিটি অঞ্চল থেকে ২জন করে ভলান্টিয়ার আমাদের সাথে যোগাযোগ করুন।

ভলান্টিয়ারদের কাজ হবে, যার যার অঞ্চলের অসহায় প্রবাসীদের রুমে অত্যন্ত গোপনীয়তার মাধ্যমে খাবারের প্যাকেজ পৌঁছে দিবে। অসুস্থ প্রবাসীদের চিকিৎসার জন্য স্থানীয় হসপিটালে নিতে সহযোগিতা করবে। স্থানীয় পর্যায়ে সচেতনতা বাড়াতে অনলাইনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। যেকোনো গুজব থেকে প্রবাসীদের সতর্ক করবে। স্থানীয় প্রবাসীদের যেকোনো সমস্যা সরাসরি দূতাবাসে জানাবে। ওমান সরকারের সকল নির্দেশনা সবার মাঝে ছড়িয়ে দিবে।

অসহায় প্রবাসীদের জন্য ১০ কেজি চাল, ২কেজি ডাল, ৫কেজি আলু, ২লিটার তৈল, ২কেজি মুরগি, ২কেজি মাছ, ২কেজি পিয়াজ, আধা কেজি মরিচ, আদা, রসুন, মসলা, হ্যান্ড ওয়াশ, কাপড় ধোয়ার গুড়া সাবান ১কেজি ইত্যাদি দিয়ে একটা প্যাকেট করে দিতে পারবেন এমন প্রবাসীদের অনুরোধ করছি ইনবক্সে আমাদের সাথে যোগাযোগ করতে। বর্তমান সময়ে যেহেতু জনসমাগম করে কোনো কাজ করা সম্ভব না, এবং ঘরে ঘরে যেয়েও খোঁজ নেওয়া সম্ভব না। তাই অনলাইনের মাধ্যমেই সবাইকে এইসব মানবিক কাজ করতে বিশেষ অনুরোধ করা যাচ্ছে। এই খাবার গুলো আপনি চাইলে নিজ হাতে পৌঁছে দিতে পারবেন। আপনি ব্যস্থ থাকলে আমাদের নক করলে আমাদের ভলান্টিয়াররা পৌঁছে দিতে সহযোগিতা করবে।

ওমানে আমাদের অনেক বাংলাদেশী ব্যবসায়ি আছেন, আপনারা এই মুহূর্তে দয়াকরে এগিয়ে আসুন। অসহায়দের পাশে দাঁড়ান। বর্তমান এই কঠিন পরিস্থিতিতে আমরা একমাত্র সৃষ্টিকর্তাকে খুশি করার উদ্দেশ্যেই এই কাজগুলো করবো। লোক দেখানোর উদ্দেশ্যে এই মুহূর্তে কোনো কাজ না করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

ওমানে যারা কাজহীন অবস্থায় আছেন এবং বাজার করতে পারছেন না, তারা আমাদের ইনবক্সে যোগাযোগ করুন। আমরা আপনাদের নাম পরিচয় গোপন রেখে খাবার পৌঁছে দিবো ইনশাল্লাহ। ইনবক্সে নাম, মোবাইল নাম্বার এবং ঠিকানা দেওয়ার অনুরোধ করা হইলো।

বিজ্ঞপ্তিঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

%d bloggers like this: