ওমান পুলিশের সকল সেবা বন্ধ ঘোষণা

ক্যাটাগরি: আন্তর্জাতিক, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 23, 2020 at 1:48 am

ওমান পুলিশের সকল সেবা বন্ধ ঘোষণা-Digital Khobor

ওমানে মহামারী করোনাভাইরাসের হাত থেকে দেশটির সবাইকে রক্ষা করতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রয়েল ওমান পুলিশের (আরওপি) সকল সেবা বন্ধ ঘোষণা করেছে। রবিবার দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। রয়েল ওমান পুলিশের টুইটারে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার (২৩-মার্চ) থেকে রয়েল ওমান পুলিশের কার্যকরভাবে সমস্ত পরিষেবা আউটলেটগুলি বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে। এই পদক্ষেপ মূলত মহামারী করোনাভাইরাস থেকে সকলকে রক্ষা করতেই নেওয়া হয়েছে।

ওমানে রবিবার (২২-মার্চ) আরো তিন করোনা রোগী সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটিতে এ নিয়ে মরণঘাতী কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৫জন। এরমধ্যে ১৭জন পরিপূর্ণ সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়। মরনব্যাধী করোনার সংক্রমণ থেকে ওমানের বাসিন্দাদের রক্ষা করতে দেশটির সুপ্রিম কমিটি আরো কঠোর পদক্ষেপ নিয়েছে। রবিবার দেশটি করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটির এক বৈঠকে বলা হয়, সোমবার (২৩ শে মার্চ) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমানের সমস্ত সরকারী এবং বেসরকারি প্রতিষ্ঠানের গ্রাহক সেবা বন্ধ ঘোষণা। তবে কোনো প্রতিষ্ঠান চাইলে গ্রাহকদের অনলাইনে সেবা প্রদান করতে পারবে।

এছাড়াও ওমানের সরকারী এজেন্সিগুলিতে কর্মীদের সংখ্যা কমিয়ে মোট 30 শতাংশের বেশি না করার পরামর্শ দিয়েছে সুপ্রিম কমিটি। তবে কর্মী কমানোর কারণে ব্যবসায় / কাজ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সরকারী উপরস্থ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসাথে করোনা মহামারী বিস্তার রোধে সমস্ত সতর্কতামূলক এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

এ ব্যাপারে রয়েল ওমান পুলিশ তাদের সোশ্যাল মিডিয়াতে উল্লেখ করেন, এই বন্ধের কারণে দেশটির নাগরিক এবং প্রবাসীদের কিছুটা সাময়িক প্রভাব পরতে পারে, বিশেষকরে পাসপোর্ট, রেসিডেন্স কার্ড সেবা, আবাসিক সেবা ও ট্রাফিক সেবা সমূহ উল্লেখযোগ্য। তবে মহামারী করোনা থেকে সবাইকে রক্ষা করতে এর বিকল্প নেই বলেও জানিয়েছেন আরওপি।

ডিজিটাল ডেস্কঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

March 2020
SSMTWTF
« Feb  
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031 
%d bloggers like this: