সোমবার থেকে ওমান সুপ্রিম কমিটির কঠোর নির্দেশনা

ক্যাটাগরি: আন্তর্জাতিক, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 23, 2020 at 1:10 am

ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত-Digital Khobor

ওমানে আরো তিন করোনা রোগী সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটিতে এ নিয়ে মরণঘাতী কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৫জন। মরনব্যাধী করোনার সংক্রমণ থেকে ওমানের বাসিন্দাদের রক্ষা করতে দেশটির সুপ্রিম কমিটি আরো কঠোর পদক্ষেপ নিয়েছে। রবিবার দেশটি করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটির এক বৈঠকে বেশকিছু নতুন পদক্ষেপ নেওয়া হয়। যেখানে বলা হয়েছে সোমবার (২৩ শে মার্চ) থেকে,

১) পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সরকারী এজেন্সিগুলিতে কর্মীদের সংখ্যা কমিয়ে মোট 30 শতাংশেরও বেশি না করা, বাকি কর্মচারীরা কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত অনুসারে বাসা থেকে কাজ করবে। তবে কর্মী কমানোর কারণে ব্যবসায় / কাজ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সরকারী উপরস্থ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসাথে করোনা মহামারী বিস্তার রোধে সমস্ত সতর্কতামূলক এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

২) ওমানে সকল প্রকারের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা, এবং লঙ্ঘনকারীদের বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা গ্রহণ করা।

৩) পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমানের সমস্ত সরকারী এবং বেসরকারি প্রতিষ্ঠানের গ্রাহক সেবা বন্ধ ঘোষণা। তবে কোনো প্রতিষ্ঠান চাইলে গ্রাহকদের অনলাইনে সেবা প্রদান করতে পারবে।

৪) পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সমস্ত মানি এক্সচেঞ্জ বন্ধ। শুধুমাত্র ব্যাংকগুলি তাদের এক্সচেঞ্জ পরিষেবা করতে পারবে।

৬) সকল সমস্ত মুদ্রিত সংবাদপত্র, ম্যাগাজিন এবং বিপণন সামগ্রীর মুদ্রণ ও বিতরণ সাময়িকভাবে বন্ধ ঘোষণা।

৭) বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত লেনদেনে ব্যাংক নোটের লেনদেনকে সীমাবদ্ধ করে বিকল্প হিসেবে অনলাইন পেমেন্ট করার আহ্বান জানানো হয়েছে। কারণ, ব্যাংক নোটে ভাইরাস ছড়ানোর ঝুঁকি রয়েছে।

জনস্বার্থে ওমানে বসবাসরত সবাইকে এই সিদ্ধান্ত এবং সুপারিশগুলিকে কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে। সূত্রঃ ওমান নিউজ এজেন্সি

ডিজিটাল ডেস্কঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

%d bloggers like this: