ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

ক্যাটাগরি: আন্তর্জাতিক, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: March 20, 2020 at 10:04 am

ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা-Digital Khobor

ফাইল ছবিঃ 

ওমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। মরণঘাতী কোভিড-১৯ এ আক্রান্ত নতুন আরো ৯জন রোগী সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে দেশটিতে মোট ৪৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলো। নতুন আক্রান্তদের মধ্যে আটজন ওমানের নাগরিক এবং একজন প্রবাসী। তবে প্রবাসী কোন দেশের নাগরিক তা জানায়নি ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন ৯জন আক্রান্তদের মধ্যে ছয় জন ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত ও মিশর থেকে ভ্রমণ করে ওমানে এসেছেন। বাকি তিনজন পূর্বের আক্রান্তদের থেকে সংক্রামিত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে এখন পর্যন্ত ওমানে ১৩ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন এবং বাকিদের অবস্থাও স্থিতিশীল বলে জানিয়েছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৯-মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। ইতিমধ্যেই করোনাভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে রক্ষা করতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ওমানের সব দোকান পাট। নামাযের আজান ব্যতীত সকল মসজিদ বন্ধ ঘোষণা। এবং সমস্ত অমুসলিমদের জন্য উপাসনালয়ও বন্ধ থাকবে।

সকল সমাবেশ, পার্ক, বিয়ের অনুষ্ঠান এবং সম্মেলন সহ সব বন্ধ করা হয়েছে। সকল পর্যটন এলাকা ,সমুদ্র সৈকত, পিকনিক অঞ্চল যেমন ওয়াদি, জলপ্রপাত, এবং জলের ঝর্ণা সহ জনসাধারণের স্থানে সমাবেশ একেবারে নিষিদ্ধ করা হয়েছে। ফুড, শপিংমল, ক্লিনিক, ফার্মেসী এবং চশমার দোকান ব্যতীত সমস্ত দোকানপাট বন্ধ ঘোষণা করেছে। শুধুমাত্র হোম ডেলিভারি ব্যতীত হোটেল রেস্তোরা ও কফি শপগুলিতে খাবার সরবরাহ একেবারে নিষিদ্ধ। ক্রীড়া এবং সাংস্কৃতিক ক্লাব সব বন্ধ ও জিম এবং সেলুন দোকান এবং বিউটি পার্লার পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার।

ডিজিটাল ডেস্কঃ 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

%d bloggers like this: