আজহারির বিলাসবহুল গাড়ীর আসল রহস্য উন্মোচন

ক্যাটাগরি: জাতীয়, ধর্ম ও জীবন, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: February 12, 2020 at 1:10 pm

আজহারির বিলাসবহুল গাড়ীর আসল রহস্য উন্মোচন -Digital Khobor

ডেস্ক রিপোর্টঃ বর্তমানে দেশের সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে ভাইরাল ইস্যু মাওলানা আজহারি কে নিয়ে। সমালোচনা ও বিতর্কের মধ্যেই ‘তাফসিরুল কোরআনের’ কয়েকটি মাহফিল মার্চ পর্যন্ত স্থগিত করে গবেষণার কাজে মালয়েশিয়া চলে যাওয়ার ঘোষণা দিলেও সেই সমালোচনা আর বিতর্ক যেন পিছুই ছাড়ছেনা আজহারির। কিছুদিন আগেও যারা আজহারির মাহফিলে লক্ষাধিক মানুষের উপস্থিতি নিয়ে প্রশংসা করেছেন, এক সপ্তাহ যেতে না যেতেই এদের মধ্যে অনেকেই বেশ সমালোচনাও শুরু করে দিয়েছেন। সম্প্রতি আজহারির কোটি টাকা মূল্যের ‘বেন্টলি’ গাড়ি চালানোর দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ছবিতে দেখা গেছে, মিজানুর রহমান আজহারী একটি ‘বেন্টলি’ গাড়ি চালাচ্ছেন যার বাজারমূল্য কমপক্ষে ৫ কোটি টাকা।

ছবিগুলো আজহারীবিরোধী বিভিন্ন ফেজবুক পেজ ও ‘নাইদরেইনস’ নামে এক আইডি থেকে পোস্ট করে প্রশ্ন ছোড়া হচ্ছে, ইসলামের একজন দাঈ হয়ে মালয়েশিয়ায় কি করে এতো দামি গাড়ি কেনেন আজহারী? মাহফিলে মহানবী হজরত মুহাম্মদ (সা:) ও সাহাবাদের ত্যাগী, সাদাসিধে জীবনের কথা বলে সেখানে কি তিনি বিলাসবহুল জীবনযাপন করছেন?
সমালোচনাকারীরা বলছেন, দেশে কোটি কোটি টাকা কামিয়ে বিলাসবহুল জীবনযাপন করতেই মালয়েশিয়ায় চলে গেছেন আজহারী। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আজহারীভক্তদের সঙ্গে তার বিরোধীরা তুমুল বাকবিতণ্ডায় মেতেছেন।

সম্প্রতি বেন্টলি গাড়ি সহ আজহারির যেই ছবিটি ভাইরাল করা হচ্ছে, খোঁজ নিয়ে জানা গেছে, এ বিলাসবহুল গাড়ি আজহারীর নয় এবং তিনি মালয়েশিয়ায় গিয়ে এ গাড়ি চালাননি। ছবিগুলো তার সম্প্রতি তোলা নয়ও বলে জানা গেছে। মূলত এ গাড়িটি আজহারী চালিয়েছেন সিঙ্গাপুরে। আর গাড়ির মালিকের নাম সাহিদুজ্জামান টরিক। সাহিদুজ্জামান টরিকের এক ঘনিষ্ঠ সূত্র জানায়, সাহিদুজ্জামান টরিক সিঙ্গাপুর-বাংলাদেশ চেম্বার্স অব কমার্সের সাবেক সভাপতি। তার দেশের বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। ছয়-সাত মাস আগে টরিকের নিমন্ত্রণে এক মাহফিলে যোগ দিতে সিঙ্গাপুরে যান মিজানুর রহমান আজহারী। সে সময় সেখানে টরিকের এই গাড়িতে চড়ে সিঙ্গাপুর ঘুরেন। তিনি নিজেও অল্প কিছু সময় গাড়ি চালান। সে সময় তোলা সেসব ছবিই আজহারী বিরোধীরা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে অপপ্রচারে নেমেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি বলেন, গাড়ির নেমপ্লেট দেখলেই বোঝা যায় এটা মালয়েশিয়ার কোনো গাড়ি নয়। এখানে SJZ888IR লেখা। আর এমন নেমপ্লেট সিঙ্গাপুরের গাড়িগুলোর হয়ে থাকে। উল্লেখ্য, মিজানুর রহমান আজহারীর সঙ্গে সাহিদুজ্জামান টরিকের বন্ধুত্ব রয়েছে। গত বছরের ১৬ ডিসেম্বর চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর দারুল উলুম হাফেজিয়া কওমি মাদ্রাসায় তাফসিরুল কোরআন মাহফিলে আজহারী যোগ দিয়েছিলেন। ওই মাদ্রাসার পরিচালকই সাহিদুজ্জামান টরিক। সেদিন প্রায় ৫০ বিঘা জমিতে মাহফিলের আয়োজন করা হলেও মুসল্লিরা জায়গা না পেয়ে আশপাশের রাস্তা ও যানবাহনে দাঁড়িয়ে মিজানুর রহমান আজহারীর বক্তব্য শোনেন। আজহারীর বক্তব্যের সময় সাহিদুজ্জামান টরিককে তার পাশেই দেখা গেছে। আলোচনার শুরুতে আজহারী বলেন, এ মাহফিলের আয়োজক সাহিদুজ্জামান টরিক আমার বড়ভাই। তিনি একজন শিল্পপতি ও সিঙ্গাপুর বাংলাদেশ চেম্বার্স অব কমার্সের সাবেক সভাপতি। সিঙ্গাপুর গেলে আমি তার কাছেই থাকি। গত কোরবানি ঈদে সেখানে তার তত্ত্বাবধানে বেশ কয়েকটি ইসলামি প্রোগ্রামে অংশ নিয়েছি।

এদিকে আবার আজহারির কিছু ভক্ত তার এয়ারপোর্টের সংবর্ধনার ছবি সোশ্যাল মিডিয়াতে প্রচার করছে মালয়েশিয়া এয়ারপোর্টে আজহারিকে সংবর্ধনা দেওয়া হয়েছে এমন কথা বলে। অথচ অনুসন্ধানে জানাগেছে, এই ছবিগুলো কাতার এয়ারপোর্টের। গত বছর কাতার প্রবাসীদের আমন্ত্রণে বাংলাদেশ থেকে আল্লামা মামুনুল হক, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী ও মালয়েশিয়া থেকে মিজানুর রহমান আজহারি কাতারে যান। তৎকালীন সময়ে তাদের অভ্যর্থনা জানাতে কাতার এয়ারপোর্টে ভিড় জমান প্রবাসী বাংলাদেশীরা।

ডিজিটাল ডেস্ক 

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: