এভারকেয়ার নেটওয়ার্কে যুক্ত হল বাংলাদেশের এসটিএস হোল্ডিং লিমিটেড

ক্যাটাগরি: কর্পোরেট, জাতীয়, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: January 26, 2020 at 8:12 pm

এভারকেয়ার নেটওয়ার্কে যুক্ত হল বাংলাদেশের এসটিএস হোল্ডিং লিমিটেড-Digital Khobor

গ্রাহকদের সর্বোচ্চ ও উন্নত সেবা প্রদানের প্রচেষ্টাকে প্রসারিত করেছে এভারকেয়ার ও সিডিসি গ্রুপ’স। সার্বিকভাবে রোগীদের সেবার মান নিশ্চিত করতে যেকোনো সহায়তা দিবে এই গ্রুপ দুটি। চিকিৎসা ক্ষেত্রে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার ও স্বাস্থ্যসেবার মান উন্নয়নে বাংলাদেশের এসটিএস হোল্ডিং লিমিটেডের সাথে যুক্ত হলো এভারকেয়ার ও সিডিসি গ্রুপ। আজ একটি চুক্তিপত্র ঘোষণার মাধ্যমে উভয়পক্ষ এই তথ্যটি নিশ্চিত করেছে। চুক্তিপত্র অনুযায়ী, এভারকেয়ারের সহযোগীতায় এসটিএস রোগীদের তাৎক্ষনিক যেকোনো সেবা দিবে। আশা করা হচ্ছে, অধিগ্রহণ চুক্তিটির লেনদেনের অংশটি এই বছরের প্রথমার্ধেই সম্পন্ন হবে। এসটিএস হোল্ডিং লিমিটেড অধিগ্রহণে রাইজ ফান্ডের সহায়তায় এভারকেয়ার হেলথ ফান্ডের সাথে বিনিয়োগ করে সিডিসি গ্রুপ, যুক্তরাজ্যের ইমপ্যাক্ট ইনভেস্টরস এবং ডেভেলপমেন্ট ফিন্যান্স ইন্সটিটিউট।

বাংলাদেশের রোগীদের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ২০০৫ সালে প্রতিষ্ঠিত এসটিএস হোল্ডিং লিমিটেড। প্রতিষ্ঠানটি বর্তমানে ঢাকায় ৩৭টি বিশেষায়িত বিভাগের ৪২৫ শয্যাবিশিষ্ট একটি মাল্টিডিসিপিনারি হাসপাতাল পরিচালনা করছে। এছাড়াও চট্টগ্রামে তাদের ৪০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণাধীন রয়েছে। স্বাস্থ্যসেবায় উন্নয়নে ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনালের (জিসিআই) স্বীকৃতি অর্জন করে এসটিএস হোল্ডিং লিমিটেড। এছাড়াও প্রতিষ্ঠানটি আরো তিনবছর এই স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে।

এভারকেয়ারের সিইও আর্ন্ডর কুরি বলেন, “এভারকেয়ার গ্রাহকদের ব্যয় কমিয়ে ও স্বাস্থ্যসেবার মান বাড়িয়ে রোগীর অবস্থা উন্নয়নের লক্ষ্যে সর্বদা প্রস্তুত। এর নেটওয়ার্ক প্লাটফর্মে বাংলাদেশের শক্তিশালী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এসটিএস যুক্ত হওয়ায় এভারকেয়ার পূর্ণতা পেয়েছে।” এসটিএসের চেয়ারম্যান বব কুন্ডানমাল বলেন, “রোগীদের স্বাস্থ্যগত উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করি। বাংলাদেশে আমাদের কাজের পরিধি বাড়াতে এভারকেয়ার ও সিডিসিকে নির্বাচন করা সঠিক হয়েছে। তারা আমাদের চিকিৎসা সেবার মডেল উন্নয়ন, বিশেষায়িত আধুনিক চিকিৎসাসেবা পরিচালনা ও বাংলাদেশের অপর্যাপ্ত সেবাপ্রাপ্ত জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা প্রদানে সকল প্রকার সহযোগিতা করবে।”

এভারকেয়ারের অংশ হিসেবে রোগীদের অত্যাধুনিক সেবা ও বিশেষজ্ঞদের পরামর্শ প্রদানের মাধ্যমে এসটিএস স্বাস্থ্যসেবার অবকাঠামো শক্তিশালী করতে কাজ করে যাবে। এভারকেয়ার এসটিএসসের সাথে যুক্ত হওয়ায় এসটিএসকে আরো স্বাস্থ্যসেবা সহজতর করা তোলাসহ ক্লিনিক্যাল সক্ষমতা বৃদ্ধি ও সেবার মান উন্নয়ন নিয়ে কাজ করতে হবে। এসটিএস চট্টগ্রামে তাদের নতুন হাসপাতালেও সেবার বিস্তারে কাজ করে যাচ্ছে।

হেলথ-কেয়ার ইনভেস্টিং ফর দ্যা রাইজ ফান্ডের ম্যানেজিং পার্টনার ম্যাথিউ হোবার্ট বলেন, “বাংলাদেশসহ উদীয়মান বাজারগুলিতে স্বাস্থ্যসেবার মান উন্নয়নের প্রয়োজন রয়েছে। ডায়াগনস্টিক, চিকিৎসা এবং অস্ত্রোপচারের অত্যাধুনিক সুবিধা, শিক্ষা ও গবেষণার অঙ্গীকার নিয়ে এসটিএস বাংলাদেশের জনগোষ্ঠীর জন্য ইতিবাচক। দেশের টেকসই স্বাস্থ্যসেবার উন্নয়নে এসটিএসের ব্যাপক সম্ভাবনা রয়েছে।”

এশিয়া সিডিসি গ্রুপের প্রধান ও ব্যবস্থাপনা পরিচালক সিরিনি নাগারাজান বলেন, “মানুষের জীবন উন্নয়নে আমাদের মূলধন বিনিয়োগ সিডিসির মিশনের মূল লক্ষ্য। এশিয়ার স্বাস্থ্য পরিসেবায় আমাদের গভীর অভিজ্ঞতা রয়েছে এবং এসটিএসের কোয়ালিটি ম্যানেজমেন্ট টিম, টিপিজি এবং এভারকেয়ারের সাথে তাদের হাসপাতাল নেটওয়ার্ক বিস্তার ও রোগীদের সেবা জোরদার করতে কাজ করে যাচ্ছি।”

 

স্টাফ রিপোর্টার 

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: