ওমান পাঠানোর নামে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা

ক্যাটাগরি: অপরাধ, আইন-আদালত, জাতীয়, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: January 26, 2020 at 4:23 pm

ওমান পাঠানোর নামে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা-Digital Khobor

মাস্কাটঃ ওমান পাঠানোর কথা বলে বরিশালে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করার অভিযোগ উঠেছে শহিদুল ইসলাম নামে এক ওমান প্রবাসীর বিরুদ্ধে। জানাগেছে, এই শহিদুল ওমানে নেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৪ থেকে ৫ লাখ টাকা করে নেয়। পরে তাদের ওমান না নিয়ে জাল ভিসা দিয়ে প্রতারণা করে। এ ঘটনায় আদালতে মামলাও হয়েছে। এর সুষ্ঠু বিচার দাবি করেছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত ওমানে থাকায় তার স্বজনরা এমনকি এলাকাবাসী এ বিষয়ে ভয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। এদিকে পিপি বলছেন, বিষয়টি তদন্তে রয়েছে, ব্যবস্থা নেবেন আদালত।

১৫ বছর ধরে পরিবারসহ বিদেশ থাকেন বরিশালের ফিশারি রোডের শহীদুল ইসলাম। মাঝে মাঝে দেশে আসেন তিনি। আর্থিক সচ্ছলতার প্রলোভন দেখিয়ে দ্রুত ওমান নেয়ার কথা বলে স্বজনদের সহায়তায় পরিচিতদের কাছ থেকে জনপ্রতি নিয়েছেন ৪ থেকে ৫ লাখ টাকা। এরপর ৭/৮ মাস পার হয়েছে। এদের কারও হয়নি ওমান যাওয়া, ফেরত পাননি টাকাও। দীর্ঘ অপেক্ষার পর আদালতে মামলা করেছেন একজন ভুক্তভোগী, জানালেন প্রতারণার কথা। মামলার বাদী পান্না মিয়া বলেন, ওমান নেয়ার কথা বলে পরপর আমার কাছ থেকে পাঁচ লাখ টাকা নেয়। ভিসা দেয় জাল। এখন পর্যন্ত টাকা দেয় না। তাই আমি মামলা করি।

ভুক্তভোগী ফল বিক্রেতা মো. হাফিজ বলেন, ওমানে নেয়ার কথা বলে তিন লাখ চল্লিশ টাকা নিছে। পাঁচ মাস হয়ে গেছে কিন্তু ওমান নিচ্ছে না। ফলের দোকান ছিল তা বিক্রি করে টাকা দিয়েছি।

শহীদুলের বিরুদ্ধে আরও অনেক প্রতারণার অভিযোগ রয়েছে বলে জানালেন বরিশাল সিটি কর্পোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেন। বরিশাল জজকোর্টের পিপি এ কে এম জাহাঙ্গীর বলেন, আদালত মামলার সত্যতা যাচাই করার জন্য পিবিআইকে দিয়েছে। পিবিআই রিপোর্ট দেয়ার পর বাদীর বিপক্ষে গেলে আসামি আসবে তারপর বিচার কাজ শুরু হবে।

প্রবাসী শহীদুলের ভাই মো. সাইফুল ইসলাম মোবাইলে বলেন, ভাইয়ের কাছে কে কী পাবে সেটা আমি জানি না। যে পাবে তার কাছে গিয়ে বুঝে নেক। শহীদুলের ভাই ৬ জনের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছেন। তবে এ সংখ্যা আরও বেশি বলে দাবি ভুক্তভোগীদের।

 

মাস্কাট প্রতিনিধিঃ 

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: