তারেক মানোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড়

ক্যাটাগরি: জাতীয়, ধর্ম ও জীবন, বিনোদন, শিরোনাম, সর্বশেষ-সংবাদ, সোশ্যাল মিডিয়া

Posted: January 20, 2020 at 3:44 pm

তারেক মানোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড়-Digital Khobor

তারেক মানোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড়


মাওলানা তারেক মানোয়ারের ওয়াজের সময় কিছু বক্তব্য নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। ফেসবুক ছাড়াও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই তার সেইসব বিতর্কিত বক্তব্য ভাইরাল হয়েছে। সম্প্রতি তারেক মানোয়ার বিভিন্ন সময়ে ওয়াজে অসংলগ্ন কথা বলেছেন। অতি সম্প্রতি তারেক মানোয়ারের দেয়া একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হয়। তাতে দেখা যায় একটি মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে মাওলানা তারেক বলছেন, “পৃথিবীতে সবচেয়ে পয়সাওয়ালা বেলগ্রেট, আইফোনের মালিক। দেখা হয়েছে আমার সাথে… আমার কাছে মনে হয়েছে টিকটিকি।” তিনি সম্ভবত বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটসকে বুঝিয়েছেন। যদিও প্রকৃতপক্ষে বিল গেটস আইফোনের উৎপাদনকারী কোম্পানি অ্যাপলের মালিক নন। অন্য আরেকটি ওয়াজে তারেক মনোয়ারকে বলতে শোনা যাচ্ছে, “আমি অক্সফোর্ডে তিনবার শ্রেষ্ঠ টিচার হয়েছি, আজকেই বলে ফেললাম। এটা কেউ জানে না.. আমার পরিবারও জানে না। অক্সফোর্ডের সিলেবাসে ইংল্যান্ড আমেরিকার স্কুলগুলো চলে।” তিনি আরও জানান, ১৯৯০ সালে তিনি ‘বেস্ট টিচার’ হয়েছিলেন।

তার অন্য আরেকটি ওয়াজে তারেক মনোয়ার বলছেন ‘এখন পৃথিবীর সবচেয়ে পাওয়ারফুল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তার সাথে আমার অনেকবার সাক্ষাতের ব্যবস্থা হয়েছে, আমি যাইনি। ১৯০০…২০১৫ সালে একবার তার সাথে আমার সাক্ষাতের প্রস্তাব এসেছে হোয়াইট হাউজ থেকে, কিন্তু ওইদিন আমার একটা তাফসীর মাহফিল থাকার কারণে আমি ট্রাম্পের সাথে সাক্ষাৎকার ক্যান্সেল করেছি।’ তিনি আবার বলছেন, ২০১৩ সালে তিনি প্রথম আমেরিকায় যান, তিনি আমেরিকা যাওয়ার পরই প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষথেকে একটা সাক্ষাৎকারের প্রস্তাব আশে, কিন্তু তিনি একদম ক্যান্সেল করে দিয়েছেন।
প্রকৃতপক্ষে ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে ২০১৬ সালে, এর আগে তিনি আমেরিকার প্রেসিডেন্ট ছিলেনই না।

এছাড়াও ভাইরাল হওয়া অপর একটি ভিডিওতে তারেক মনোয়ার নিজেকে নব্বইয়ের দশকে ইংলিশ প্রিমিয়ার লীগের ফুটবলার দাবী করে বলেন ‘ভালো খেলতাম.. অনেক ভালো খেলতাম…তিন চারটা গেইম তো খুব ভালো খেলতাম। ঢাকার চ্যাম্পিয়নশিপ পুরষ্কারও আছে আমার ব্যাডমিন্টনে।’ তারেক মনোয়ার আরও বলেন, “ফুটবল….ইংল্যান্ডে গিয়ে লীগে (ইংলিশ প্রিমিয়ার লীগ) খেলেছি। ১৯৯০ সাল..অত্যন্ত কম বয়স।পয়সা দিয়ে নিয়ে যেত খেলার জন্য। ভালোই ইনকাম… শেষে দেখি যে পুরাটা হারাম।” অন্য আরেক ভিডিওতে দেখা গেছে তিনি দাবি করছেন, ১৯৯০ সালে তিনি ইংল্যান্ডের ব্রাইটন ইসলামিক সেন্টারের খতিব ছিলেন। সে সময়ে তিনি একজন ব্রিটিশ মডেলকে ইসলাম গ্রহণ করান বলেও দাবি করেন।

মাওলানা তারেক মনোয়ারের ভাইরাল ভিডিওগুলো দেখা যাবে এই লিংকে।

 

ডিজিটাল ডেস্ক 

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: