ভিপি নুরের সাথে দেখা করলেন ভিপি বশীর

ক্যাটাগরি: জাতীয়, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: January 19, 2020 at 6:29 pm

ভিপি নুরের সাথে দেখা করলেন ভিপি বশীর-Digital Khobor

ভিপি নুরের সাথে দেখা করলেন ভিপি বশীর


মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ভিপি বশীর আজ বিকেলে ডাকসু ভিপি নুরের সাথে সাম্প্রতিক নানা বিষয়ে আলোচনা করেন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা) বাংলাদেশ ঢাবি শাখার আমন্ত্রণে আজ ঢাকা ইউনিভার্সিটি ক্যাম্পাসে ভিপি নুরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় ভিপি বশীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রব্বানীর সাথে শিক্ষাঙ্গনে জাতি,ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল মতাদর্শীদের শিক্ষা ও রাজনীতিতে সৌহার্দপূর্ণ সহাবস্থান নিশ্চিতকরণ ও শিক্ষাঙ্গনের শিক্ষা-বান্ধব পরিবেশ আনয়নে আন্তর্জাতিক পরিমণ্ডলের কার্যাদি নিয়ে কথা বলেন। এছাড়াও শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের করণীয় ও বর্জনীয় নানা বিষয়াদি নিয়ে আলোচনা করেন তারা।

ভিপি নুরের সাথে দেখা করলেন ভিপি বশীর-Digital Khobor
প্রক্টরের সাথে আলাপচারিতায় ভিপি বশীর

এরপর ডাকসু ভিপি নুরের সাথে ডাকসু কার্যালয়ে দুই দেশের শিক্ষাঙ্গনের নানা বিষয় নিয়ে তারা আলোচনা করেন। এসময় তারা ক্যাম্পাসে শিক্ষার্থীদের নানান সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের হোস্টেলগুলোতে শিক্ষার্থীদের নানান অসুবিধায় কিভাবে পরিবর্তন এনে ছাত্রদের জন্য কল্যাণমূলক কাজ করা যায় সে বিষয় নিয়েও আলোচনা করেন। ভিপি বশীর বলেন,একজন ভিপি হিসেবে আমি কিভাবে নুরের নানাবিধ অভিজ্ঞতাকে মালয়েশিয়ার শিক্ষার্থীদের কল্যাণে কাজে লাগাতে পারি এই ব্যাপারে অনেক কথা হয় ভিপি নুরের সাথে। সবশেষে দুই ভিপি যেকোনো কল্যাণকর কাজে একে অপরের সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

ভিপি নুরের সাথে দেখা করলেন ভিপি বশীর-Digital Khobor
ভিপি নুরের সাথে ভিপি বশীর

উল্লেখ্যঃ

প্রথমবারের মতো মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বশিরসহ আটজন। দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে।

গত ডিসেম্বর-২০১৯ইং অনুষ্ঠিত নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন বাংলাদেশি এই শিক্ষার্থী।

 

ডিজিটাল ডেস্ক 

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: