শিশুদের হাতে নতুন বই ও খাবার তুলে দিয়ে উচ্ছ্বসিত ফিরোজ আলম সুমন

ক্যাটাগরি: জাতীয়, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: January 2, 2020 at 1:33 pm

শিশুদের হাতে নতুন বই ও খাবার তুলে দিয়ে উচ্ছ্বসিত ফিরোজ আলম সুমন -Digital Khobor

শিশুদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই ও খাবার তুলে দিয়ে উচ্ছ্বসিত ফিরোজ আলম সুমন


বছরের প্রথম দিনে ছোট্ট শিশুদের হাতে নতুন বই তুলে দিলেন মানবতার ফেরিওয়ালা ফিরোজ আলম সুমন। বুধবার (১-জানুয়ারি) ঢাকার পূর্ব রামপুরা স্বপ্ন যাত্রা স্কুল মাঠে এক অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন বই বিতরণ করা হয়।

স্বপ্ন-বাজ মানুষেরা ঘুরে স্বপ্নের সন্ধানে, সমাজের অসহায় গরীব পরিবারের সন্তানেরা যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয়, সেই লক্ষে কিছু স্বপ্ন-বাজ তরুণ প্রতিষ্ঠিত করেন স্বপ্ন-যাত্রা স্কুল। রাজধানীর রামপুরায় অসহায় শিশুদের জন্য এই স্কুলটি প্রতিষ্ঠা করেন ওয়ারেস আলী নামে এক স্বপ্ন-বাজ তরুণ। তারসাথে যুক্ত হন বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা দক্ষিণের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ আলম সুমন। গতকাল বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও খাবার তুলে দেন ফিরোজ আলম সুমন। নতুন বই ও খাবার পেয়ে দারুণ উচ্ছ্বাসিত স্কুলটির শিক্ষার্থীরা।

নিরক্ষর মুক্ত দেশ গড়তে ও সুশিক্ষায় শিক্ষিত করতে এই স্কুলে অসহায় বাচ্চাদের সম্পূর্ণ বিনামূল্যে পাঠদান করা হবে। সেইসাথে তাদের নতুন ড্রেস ও প্রদান করা হবে স্কুলের পক্ষথেকে। ছিন্নমূল এই বাচ্চারা যেন ভালো খাবার খেতে পারে, সেইজন্য প্রতিমাসে একবার আল কাদেরিয়া লিমিটেডের পক্ষথেকে ভালো মানের খাবার ও দেওয়া হবে বলে জানান ফিরোজ আলম সুমন।

শিশুদের হাতে নতুন বই ও খাবার তুলে দিয়ে উচ্ছ্বসিত ফিরোজ আলম সুমন -Digital Khobor
অসহায় শিশুদের হাতে চকলেট তুলে দিচ্ছেন ফিরোজ আলম সুমন

 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সৈয়দ আজমল হক ও জান্নাতুল জুনি সহ স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবকবৃন্দ। পরে শিশুদের হাতে খাবার ও চকলেট তুলে দেন ফিরোজ আলম সুমন নিজেই। রেওয়াজ অনুযায়ী বছরের প্রথম দিন সকালে গণভবনে শিশুদের হাতে প্রথম বই তুলে দিয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এবার একদিন আগেই ৩১ ডিসেম্বর মঙ্গলবার প্রধানমন্ত্রী শিশুদের হাতে নতুন বই তুলে দেন। এ দিন প্রাথমিক সমাপনী এবং জেএসসি-জেডিসি পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার পর শিশুদের হাতে নতুন বছরের বইও তুলে দেন প্রধানমন্ত্রী।

শিক্ষার আলোয় আলোকিত হবে গোটা দেশ, সেইসাথে মানবতার স্পর্শে দূর হবে সকল অন্ধকার। আগামীর ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই স্বপ্ন যাত্রা স্কুল এমনটাই প্রত্যাশা স্কুল কমিটির।

 

ডিজিটাল ডেস্ক 

 

 

 

 

 

 

 

 

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

April 2020
S S M T W T F
« Mar    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
%d bloggers like this: