সংগীতের পর এবার বয়ানের মাঠেও ব্যাপক জনপ্রিয় বদরুজ্জামান

ক্যাটাগরি: জাতীয়, ধর্ম ও জীবন, বিনোদন, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: December 31, 2019 at 3:29 pm

সংগীতের পর এবার বয়ানের মাঠেও ব্যাপক জনপ্রিয় বদরুজ্জামান-Digital Khobor

সংগীতের পর এবার বয়ানের মাঠেও ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন কলরবের বদরুজ্জামান


কলরবের নির্বাহী পরিচালক মুহাম্মাদ বদরুজ্জামান, নিজের প্রতিভার মাধ্যমে সারা দেশেই জনপ্রিয়তা অর্জন করেছেন। বিশেষকরে ইসলামী সংগীত প্রেমীদের মাঝে বদরুজ্জামান এক নতুনত্বের নাম। দেশের ইসলামী সংগীত জগতে ব্যাপক অবদান রয়েছে তার। ইসলামী সংগীতের মাধ্যমে বেশ সাড়া ফেলেছেন দেশে প্রতিটি অঞ্চলে।

শিশু কিশোর থেকে শুরুকরে সমাজের সকল শ্রেণীর মানুষ মুগ্ধ কলরব এর সংগীত দেখে। হৃদয়ে নাড়া দেওয়ার মতো মরমী সংগীত, শিশুদের জন্য সংগীত, দেশের নানা অসঙ্গতি নিয়ে সমসাময়িক বিদ্রোহী সংগীত গেয়ে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। সম্প্রতি ডিবি পুলিশের হাতে গ্রেফতার ও হয়েছিলেন একটি সংগীতের জন্য। বর্তমানে ওয়াজের মাঠেও ব্যাপক সাড়া ফেলেছেন তরুণ এই বক্তা। ইসলামী সংগীতের পাশাপাশি পথভোলা মানুষকে ইসলামের পথে আহ্বান করতে প্রতিদিনই দেশের বিভিন্ন অঞ্চলে ছুটে বেড়াচ্ছেন তরুণ এই আলেম। তার বয়ানে যুবকদের উপস্থিতি চোখে পড়ার মতো। প্রতিটি মাহফিলেই উপচেপড়া ভিড় লক্ষ করা যাচ্ছে।

ইউটিউবে প্রায় দেড় মিলিয়ন সাবস্ক্রাইব রয়েছে তাদের কলরব ইউটিউব চ্যানেলের। তাদের প্রতিটি সংগীতই ব্যাপক জনপ্রিয়, ইউটিউব চ্যানেলে দেখা যায় ১৪ মিলিয়ন পর্যন্ত তাদের সংগীতের ভিউয়ার রয়েছে। এছাড়াও ‘হলি স্টেপ‘ নামে তাদের আরেকটি ইউটিউব চ্যানেলে কলরবের সংগীত শিল্পী বদরুজ্জামান ছাড়াও সাঈদ আহমাদ ও ব্যাপক সাড়া ফেলছেন।

বদরুজ্জামান ও সাঈদ আহমাদ বর্তমান সময়ে বেশ আলোচিত বক্তা হিসেবে সারা দেশে মাহফিল করছেন। একান্ত সাক্ষাৎকারে ডিজিটাল খবরকে বদরুজ্জামান বলেন, দেশে অপসংস্কৃতির কবলে যুব সমাজ ধ্বংসের দার প্রান্তে, তাদের কে সঠিক পথে ফিরিয়ে আনতে সংগীতের পাশাপাশি মাহফিলের মাধ্যমে কাজ করে যাচ্ছি। যুব সমাজ মাদকের করাল গ্রাসে আজ আক্রান্ত হয়ে আছে, তাদের জন্য আমাদের আলেম সমাজের দায়িত্ব রয়েছে।

অপরদিকে কলরবের আরেক বক্তা সাঈদ আহমাদ বলেন, দেশে এখন ভণ্ডামিতে ভরে গেছে, দেশে বাবার অভাব নাই, বিড়ি বাবা, লেংটা বাবা, তালা বাবা সহ হরেক রকমের বাবারা সাধারণ মানুষের ঈমান নষ্ট করছে। সুতরাং এইসব ভন্ডামি থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে ইসলামী সংগীতের পাশাপাশি এখন বয়ানের মাধ্যমে প্রচেষ্টা চালাচ্ছি।

উল্লেখ্য: বাংলাদেশের ইসলামী সংগীতাঙ্গনে এক জনপ্রিয় নাম ‘কলরব’। মরহুম আইনুদ্দিন আল-আজাদের হাতে প্রতিষ্ঠিত এই সংগঠনটি দীর্ঘদিন যাবত ইসলামী সংগীতের মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। দেশের জনপ্রিয় ও উল্লেখযোগ্য ইউটিউব চ্যানেলের মধ্যে ‘হলিটিউন’ ইউটিউব চ্যানেল খুব পরিচিত নাম।

 

ডিজিটাল ডেস্ক 

 

 

 

 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: