ওসি লুৎফর রহমানের গানে মুগ্ধ নেটদুনিয়া (ভিডিও)

ক্যাটাগরি: জাতীয়, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: December 11, 2019 at 3:35 pm

ওসি লুতফর রহমানের গানে মুগ্ধ নেটদুনিয়া -Digital Khobor

ওসি লুৎফর রহমানের গানে মুগ্ধ নেটদুনিয়া

সামাজিক যোগাযোগ-মাধ্যমে গান গেয়ে বেশ জনপ্রিয় হয়েছেন ফরিদপুরের সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান। তার কণ্ঠের জাদুতে মুগ্ধ করছেন নেটদুনিয়া।

অত্যন্ত স্বজ্জন ও সংস্কৃতি প্রেমী একজন পুলিশ অফিসার লুৎফর রহমান। আধুনিক বাংলা, রবীন্দ্র-নজরুল-সংগীত, হারানো দিনের গান, হিন্দি ও উর্দু গজলে বেশ আসক্তি এই ওসি’র। দক্ষতা, কর্মতৎপরতা, পেশাদারিত্বে উদ্যোগী এই ওসি অবসরে সুরের মূর্ছনা দিয়ে সেই আসক্তি ঢেলে দেন ফেসবুকে।

বাবার পুলিশের চাকরির সুবাধে রংপুর কার মাইকেল ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন করেন। মাগুরার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সৈয়দ হুমায়ুন কবিরের বড় ছেলে সৈয়দ লুৎফর রহমান। তিনি ইতিপূর্বে ডিএমপি দক্ষিণ খান থানার ওসি ও কাউন্টার টেরোরিজম ইউনিটে ছিলেন। আবার জাতিসঙ্ঘ মিশনে পুলিশ এডভাইজার হিসেবেও অত্যন্ত সুনামের এক বছর দায়িত্ব পালন করেছেন।

২০১৮ সালের ২০-সেপ্টেম্বর সদরপুর থানায় যোগদেন তিনি। একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, ফরিদপুরের ৯টি থানার মধ্যে সদরপুর থানার মানুষ সবচেয়ে শান্তিপ্রিয় এবং এই থানার আইনশৃঙ্খলার অবস্থা খুবই ভালো।

 ওসি লুতফর রহমানের গানে মুগ্ধ নেটদুনিয়া -Digital Khobor
টি-শার্ট পরা ডানে ওসি সৈয়দ লুতফর রহমান ও বামে সাংবাদিক বাইজিদ আল-হাসান

 

যদিও গানে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা নেননি লুৎফর রহমান। গানের প্রতি হৃদয়ে লালিত টান থেকেই গেয়ে যান সময়-অসময়ে। ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে ওসি লুতফর রহমানের গাওয়া বেশকিছু গান।

গানের বিষয়ে ওসি লুৎফর রহমান বলেন, চাকরিটা হলো দায়িত্ব, যেখানে চুল পরিমাণ ছাড় দেয়া চলবে না। প্রতিনিয়ত দেশ ও দশের জন্য কাজ করে যেতে হবে। দায়িত্বে অবহেলা করলে বেতন হালাল হবেনা। তবে জীবিকাই যে জীবনের পুরো অংশজুড়ে নয়, সে কথাও মনে করেন সংস্কৃতি প্রেমী এই পুলিশ কর্মকর্তা লুৎফর রহমান।

তিনি মনে করেন, চাকরিজীবনের দায়িত্বের ভিড়ে নিজের শখ পূরণে সাংস্কৃতিক চর্চা প্রয়োজন। তাই মন ও হৃদয়ের প্রশান্তির জন্যই মূলত গান করেন তিনি। তার বিশ্বাস, সুরের প্রতি টান অনুভব করেন এমন ব্যক্তি কখনও মানুষ ও সমাজের ক্ষতি করতে পারেন না।

তবে সম্প্রতি এই সৎ পুলিশ অফিসারের হার্টে একটি ১০০% একটি ৮০%-৯০% আরেকটি ৫০%-৬০% মোট তিনটি ব্লক ধরা পরলে গত নভেম্বর মাসে ঢাকার একটি বেসরকারি হসপিটালে ৫ টি বাইপাস করা হয়। বর্তমানে তিনি পুরোপুরি সুস্থ আছেন বলে জানিয়েছেন।

 

বাইজিদ আল-হাসান 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: