মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হতে হবে- সাবেক বিচারপতি

ক্যাটাগরি: ধর্ম ও জীবন, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: December 7, 2019 at 8:04 pm

মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হতে হবে- সাবেক বিচারপতি-Digital Khobor

মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, আজ মুসলমানদের দেউলিয়াত্ব রাসুলের পথ থেকে সরে আসা। আজ শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ‘বিশ্ব সংকট নিরসনে মহানবীর (সা.) আদর্শ’ শীর্ষক সিরাতুন্নবী সা. জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন সাবেক প্রধান বিচারপতি আব্দুল রউফ।

এসময় তিনি আরও বলেন, বিশ্বের মানুষ বুঝতেই চাচ্ছে না তারা মানুষ। মানুষের চেয়ে অধিক শ্রেষ্ঠ আর এ সৃষ্টি জগতে নেই। কিন্তু মিথ্যে বলার সুযোগও এই মানুষকে দেয়া হয়নি। সেটার উৎকৃষ্ট উদাহরণ রাসুল সা.। মানুষ হিসেবে সৃষ্টি-জগতে তার অবস্থান জানা জরুরি, ইসলাম সম্পর্কে জানা জরুরি।

‘আজ ইসলামকে এন্টি রিলিজিয়ন, থিসিস ভাবছেন অনেকেই, কেন? ইসলামের বয়স কত? এমন প্রশ্নের অনেক উত্তর আসবে। কিন্তু আসলে উত্তর কী? আসলে ইসলামের কোনো বয়স নাই। কারণ ইসলাম সার্বজনীন, সব ধর্ম বর্ণ মানুষ, জীবকে নিয়েই ইসলাম। কোনো কিছুই এর বাইরে নয়। আর কোরআন জীবন্ত, কোরআন কথা বলে। প্রশ্ন করলে উত্তরও দেয়। সব সমাধান কোরআনেই।

মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হতে হবে- সাবেক বিচারপতি-Digital Khobor

 

মাওলানা আবু তাহের জিহাদি’র সভাপতিত্বে জাতীয় সিরাত উদযাপন কমিটি আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল মাবুদ।

ইসলামী ঐক্যজোটের আমির আব্দুল লতিফ নেজামী বলেন, ‘মতানৈক্য থাকতেই পারে। কিন্তু মুসলিম উম্মতের বর্তমান পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এক প্লাটফর্মে আসতে হবে। মানবতার দোহাই দিয়ে পৃথিবীতে যারা অশান্তি সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে জবাব দিতে পারে তারাই যারা ইসলামি খেলাফত প্রতিষ্ঠা করতে চায়।’

মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হতে হবে- সাবেক বিচারপতি-Digital Khobor
আগত অতিথিদের একাংশ

এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী বলেন, আজ মুসলিম উম্মাহর মধ্যে মতানৈক্য তৈরি না করে ঐক্য করতে হবে। কে শিয়া আর কে সুন্নি এই দিকে না তাকিয়ে এখন সকল মুসলিমদের এক হতে হবে।

মাওলানা লুতফর রহমানের সঞ্চালনায় সেমিনারে আরও বক্তব্য দেন অ্যাডভোকেট আব্দুল বাতেন, পীরসাহের টেকেরহাট মাওলানা কামরুল ইসলাম, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভিসি ড. প্রফেসর চৌধুরী মাহমুদুল হাসান, প্রফেসর উমার আলী, ছারছিনার পীর শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন আবুল কালাম পাটোয়ারী, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্লাস ও সিরামিক্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ ফখরুল ইসলাম প্রমুখ।

 

ডিজিটাল খবর 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: