মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিপি হলেন বাংলাদেশি হাফেজ বশির

ক্যাটাগরি: আন্তর্জাতিক, জাতীয়, প্রবাস, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: December 7, 2019 at 1:16 pm

মালয়েশিয়ার মাসা-Digital Khobor

মালয়েশিয়ার মাসা ইউনিভার্সিটির ভিপি নির্বাচিত হলেন, বাংলাদেশের গৌরব, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের দায়িত্বশীল হাফেজ মো. বশির ইবনে জাফর।

মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর।

জানা যায়, দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও ৮ টি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজন করে এই এসআরসি নির্বাচনের। এ সময় পুরো দেশজুড়েই আলোচনায় থাকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এই নির্বাচন।

২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বশিরসহ আরো ৭ জন। প্রেসিডেন্ট ও ভিপি ছাড়াও অন্যান্য পদগুলোর মধ্যে রয়েছে সেক্রেটারি, কোষাধ্যক্ষ, কল্যাণ ব্যুরো, ক্রীড়া ও বিনোদন ব্যুরো, সাংস্কৃতিক ব্যুরো, একাডেমিক ব্যুরো ও আন্তর্জাতিক শিক্ষার্থী ব্যুরো। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন বাংলাদেশি এই শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত বশির ইবনে জাফর বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার কৃতি সন্তান। মাদরাসায় পড়াশোনার পাশাপাশি স্কুল এবং কলেজ পাস করা এ শিক্ষার্থী কুরআনের হাফেজ।

জানা গেছে, রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনার জন্য যান এ কৃতি শিক্ষার্থী।

 

ডিজিটাল খবর 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: