একটি ব্যতিক্রমী হসপিটাল

ক্যাটাগরি: জাতীয়, শিরোনাম, সর্বশেষ-সংবাদ, স্বাস্থ্য ও রুপচর্চা

Posted: December 5, 2019 at 3:44 pm

চিকিৎসা-Digital Khobor

 

বর্তমান সময়ে যখন সারাদেশে চিকিৎসা সেবা নিয়ে নানা প্রশ্ন দেখা দিচ্ছে। এমন সময়ে ব্যতিক্রম চিত্র লক্ষ করা যাচ্ছে রাজধানীর বনশ্রীতে অবস্থিত ফরাজি হসপিটালের। স্বল্প খরচে উন্নতমানের সেবা, স্টাফদের ব্যবহার ও চিকিৎসা সেবায় বেশ খুশি সেবা নিতে আসা রোগীরা।

সম্প্রতি ফরাজি হসপিটালের লাইফ সাপোর্ট থেকে চিকিৎসা শেষে রোগীর বড় ভাই আজমল হোসেন আমাদের বলেন, আমার ভাইকে নিয়ে এসেছিলাম ফরাজি হসপিটালে, তারা যেভাবে আমার ভাইকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করেছে, এতে আমি মুগ্ধ। আজমল আরও বলেন, আমার ভাইকে যখন লাইফ সাপোর্টে নেওয়া হয়, তখন আমরা ৫% আশাবাদী ছিলাম আমাদের রোগী সুস্থ হবে। এমন একজন রোগীকে তারা যেভাবে সেবা দিয়েছে, তা হয়তো অন্য হসপিটালে গেলে পেতামনা।

রোগীর সেই ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

 

হসপিটালের চেয়ারম্যান ডাক্তার ইমন ফরাজি এক সাক্ষাৎকারে বলেন, চিকিৎসার অভাবে একটি প্রাণ ও হারাবেনা এই লক্ষ নিয়েই আমি কাজ করছি। আমি ব্যবসার কথা চিন্তা না করে রোগীর সেবার বিষয়ে প্রাধান্য দিয়ে থাকি। আমি নিজেই প্রতিদিন রোগীদের ওয়ার্ডে যেয়ে তাদের সাথে কথা বলি, একজন রোগীর সাথে যখন আমি নিজেই কথা বলি, তখন রোগী এমনিতেই অনেকটা সুস্থ হয়ে যায়।

রামপুরা থেকে ফিরোজ আলম সুমন নামে এক ব্যক্তি আমাদের জানান, কিছুদিন আগে মামা কে ফরাজি হসপিটালে চিকিৎসা করিয়েছিলাম, তাদের সেবা ও আন্তরিকতায় মুগ্ধ হয়েছি। ফরাজি হসপিটালের মতো যদি সবাই রোগীদের সেবা দিতেন, তাহলে দেশের চিকিৎসা সেবার মান আরও অনেক ভালো হতো বলে মনে করেন ফিরোজ আলম সুমন। 

রোগীদের কথা মনোযোগ সহকারে শুনা, ভুল হলে ক্ষমা চাওয়া, উত্তম সেবা দেওয়া ও ধন্যবাদ দেওয়া এই চারটি বিশিষ্ট থাকলে একটি হসপিটালের কখনই বদনাম হবেনা। গতকাল ৪-ডিসেম্বর ফরাজী হাসপাতাল লিঃ এর মাসিক সাধারণ সভায় এই কথাগুলো বলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আনোয়ার ফরাজী ইমন।

এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ মোক্তার হোসেন, ব্যবস্থাপক এডমিন মোঃ আতিকুল ইসলাম এবং বিভিন্ন ডিপার্টমেন্ট এর ইনচার্জগণ সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সভায় সাধারণ জনগণের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের কর্ম-পরিকল্পনা ও কর্ম-দক্ষতা বিষয়ক বিভিন্ন প্রসঙ্গের পাশাপাশি শীতকালীন কিছু প্যাকেজ ও প্যাকেজের আওতার সেবা সমূহ, বেতন বৃদ্ধি এবং কাজের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা ও সেগুলোর সমাধান সহ হাসপাতালের মানোন্নয়ন নিয়েও আলোচনা করা হয়।

 

ডিজিটাল খবর 

 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: