অসাধু পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে মুখ খুললেন রাষ্ট্রপতি (ভিডিও)

ক্যাটাগরি: অর্থ-বানিজ্য, কর্পোরেট, জাতীয়, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: November 26, 2019 at 12:31 pm

পেঁয়াজ ব্যবসায়ী-Digital Khobor

অসাধু পেঁয়াজ ব্যবসায়ী, লুটেরা, মুনাফাখোর ও মজুতদারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ. আব্দুল হামিদ। গত শনিবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ১৩তম সমাবর্তন অনুষ্ঠানে দেয়া বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়।

সম্প্রতি পেঁয়াজ, লবণ ও চালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির কথা উল্লেখ করে এই পরিস্থিতির তির্যক নিন্দা করেন তিনি।

পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করে আব্দুল হামিদ বলেন, বিভিন্ন দেশে ধর্মীয় উৎসব উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হ্রাস পায়। এমনকি রমজান মাসে মধ্যপ্রাচ্যের মানুষও পণ্যের মূল্যহ্রাস করে। কিন্তু বাংলাদেশে আমরা ভিন্ন চিত্র দেখতে পাই। এদেশে রমজান মাস এলেই ইফতারি তৈরিতে ব্যবহৃত ছোলা বুট, বেগুন, শসা ও অন্যান্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যায়।

তিনি আরও বলেন, সিন্ডিকেট ব্যবসায়ীরা ২৫ থেকে ৩০ টাকা ধরে পেঁয়াজ কিনে ২৫০-২৬০ টাকায় বিক্রি করে। তাতেও জনগণ হুমড়ি থেকে পড়ে। পেঁয়াজ যদি আপনার ক্রয় ক্ষমতার মধ্যে না থাকে তাহলে পেঁয়াজ ব্যবহার বাদ দিতে হবে। পেঁয়াজ পচনশীল পণ্য। জনগণ যদি প্রতিজ্ঞা করে একমাস পেঁয়াজ খাবো না তখন ব্যবসায়ী ও মজুতদাররা বাপ ডাকবে। বলবে যা দেয়ার দাও তবু পেঁয়াজ নিয়ে যাও।

বাজারে পেঁয়াজ ও লবণ ও অন্যান্য পণ্য নামে গুজব ছড়ানো হয়েছিলো এবং জনগণকে বিভ্রান্ত করতে এসব কথা হয়েছিলো বলে জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, এসব গুজব ছড়িয়ে মধ্য-স্বত্বভোগীরা সুফল নিচ্ছে। তাই এসব অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে সকলকে ঐক্য গড়ে তুলতে হবে।

 

ডিজিটাল খবর 

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: