আগামীতে দেশের তৈরি মোবাইল বিশ্ব কাঁপাবে: জয়

ক্যাটাগরি: জাতীয়, তথ্য-প্রযুক্তি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: October 21, 2019 at 6:33 pm

আগামীতে দেশের তৈরি মোবাইল বিশ্ব কাঁপাবে: জয়

আগামীতে নাগরিক পরিসেবাগুলো পুরোপুরি ডিজিটালাজেশনের চেষ্টা করছে সরকার। আগামীতে দেশের তৈরি মোবাইল ফোন বিশ্ব কাঁপাবে উল্লেখ করে সজীব ওয়াজেদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব।

রোববার (২০ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে, ডিজিটাল পৌর সেবাসহ নাগরিক সেবা ডিজিটাইজেশনের বেশ কিছু কার্যক্রম উদ্বোধন করে এ কথা বলেন তিনি। এ সময়, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন,
ডিজিটাল বাংলাদেশের বাস্তবতায় এখন নাগরিক সেবার অনেক কিছুরই সমাধান মিলছে অনলাইনে।

নাগরিক সেবাগুলো ডিজিটাল পদ্ধতিতে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে দেশের ৩’শ উপজেলায় ডিজিটাল পৌরসেবা নিশ্চিত করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

এ সময়, তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা জানান, সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে ডিজিটালাইজেশন কর্মসূচিতে নাগরিকদের সেবা প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে।

অনুষ্ঠানে নাগরিক সেবা প্রাপ্তি সহজীকরণে চালু করা হয় একসেবা প্ল্যাটফর্মের, বিল প্রদানের সুবিধার্থে চালু হয় এক-পে এবং ই-কমার্সের প্রসারে চালু করা হয় একশপ অ্যাপের। দেশের ই-গভর্ন্যান্স মহা-পরিকল্পনারও মোড়ক উন্মোচন করেন সজীব ওয়াজেদ জয়।

জনগণের জন্য সহজে নাগরিক সেবা প্রাপ্তি নিশ্চিত করতে, এবার আরও একধাপ এগিয়ে গেলো সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ। রোববার সকালে রাজধানীর কম্পিউটার কাউন্সিল ভবন থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনসহ দেশের ৯টি পৌরসভায় ডিজিটাল পৌরসেবার কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

 

ডেক্স রিপোর্ট 

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

November 2019
SSMTWTF
« Oct  
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30 
%d bloggers like this: