আবরার হত্যার প্রতিবাদ মিছিলে ছাত্রলীগের হামলা

ক্যাটাগরি: আইন-আদালত, জাতীয়, রাজনীতি, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: October 9, 2019 at 4:27 pm

আবরার হত্যার প্রতিবাদ মিছিলে ছাত্রলীগের হামলা

(বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের মারধরে ছাত্রদলের দুজন গুরুতর জখম হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার সকাল ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ সময় জবি ছাত্রদলের দুই নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শিক্ষার্থীরা জানান, কেন্দ্রীয় প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে। মিছিলটি অবকাশ ভবনের সামনে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়।

জগন্নাথ বিশ্ববিদ্যলয় ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, আবরার হত্যার প্রতিবাদ ও ছাত্রদলের ক্যাম্পাসে নিয়মিত যাওয়ার কর্মসূচি হিসাবে ক্যাম্পাসে গেলে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমাদের ক্যাম্পাস, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান আমরা নিয়মিত আসবো। এত কেউ বাধা দিল এর জবাব ক্যাম্পাসেই দেয়া হবে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মওদুদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া হচ্ছিল। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমরা ছাত্রদলের দুজনকে আটক করেছি। তারা আমাদের হেফাজতে রয়েছে।

এ ঘটনায় জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে কোতোয়ালি থানায় আটক করা হয়েছে। এছাড়া জবি ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেয়া হয়েছে।

 

নাজমুল হক, ঢাকা

Archives

October 2019
S S M T W T F
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: