গানের পাশাপাশি ইয়ুথদের পাশে থেকে কাজ করতে চাই- শিল্পী ইলিয়াস

ক্যাটাগরি: আন্তর্জাতিক, কর্পোরেট, জাতীয়, বিনোদন, শিরোনাম, সমগ্র বাংলাদেশ, সর্বশেষ-সংবাদ

Posted: September 19, 2019 at 8:24 am

eleyas hossain

। ‘না বলা কথা’ গানটি দিয়ে কোটি হৃদয়ের মনে জায়গা করে নিয়েছেন কয়েক বছর আগে। মঞ্চ মাতানোর পাশাপাশি ‘না বলা কথা’ গানের পঞ্চম সিকু্যয়েল নিয়ে কাজ করছেন। এছাড়া সামাজিক সংগঠনেও সময় দিচ্ছেন। গান ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে…
গানের পাশাপাশি সামাজিক সংগঠনেও সময় দিচ্ছি
‘ইলিয়াস হোসাইন’
বঙ্গবন্ধুকে নিয়ে গান…

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি গান করেছি। এ গানের ভিডিও হয়েছে। ১৯৭২ সালের ফিরে আসা নিয়েই কথাগুলো সাজানো হয়েছে। গানটি ইতোমধ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাননীয় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলকের উপস্থিতিতে গানটি হাজারো দর্শকের সামনে প্রদর্শিত হয়েছে।

গানে গানে সময়…

স্টেজ শো করছি। এছাড়াও আমার জনপ্রিয় গান ‘না বলা কথা-৫’ নিয়ে কাজ করছি। আগামী মাসে মুক্তির পরিকল্পনা আছে। আরও কিছু গান করেছি। ইনশাআলস্নাহ সময়মতো ভক্তরা গানগুলো শুনতে পারবে।

স্টেজ শো…

গানের সুবাদে ঢাকার বাইরে ও বিদেশে স্টেজ শো করতে হয়। বিদেশে গান করতে গেলে বিদেশের মানুষগুলো আমাদের যেভাবে সম্মান করে তখন নিজের কাছে মনে হয় কতটা গর্বিত আমি। বাংলাদেশে আমার জন্ম হয়েছে বলেই এমন ভালোবাসা পাচ্ছি। বিশেষ করে বিদেশে গেলে বুঝতে পারি প্রবাসীদের কাছে বাংলাদেশের গান কত প্রিয়। নিজের দেশের গান নিয়ে তাদের অনুভূতিগুলো সত্যিই হৃদয়ে নাড়া দেয়।

ভিনদেশি গান …

আমি আমার ব্যক্তিগত জায়গা থেকে দেশকে ভালোবাসি। যেখানে আমার ক্যারিয়ারকে দেখিনি। সেখানে হয়তো অন্য কারো টিকে থাকার যুদ্ধে দেশের বাইরে গিয়ে গান করে নিয়ে আসেন। আসলে এটি তার নিজের ব্যক্তি স্বাধীনতা। আমরা স্বাধীন দেশের মানুষ। মানুষের যেমন ৫ আঙ্গুলের অবস্থান সমান নয়, ঠিক তেমনি হয়তো সব মানুষগু এক হবে না। তবে একটি কথা সত্য আমাদের দেশের এমন মানুষও আছে যারা শুধু দেশকে ভালোবেসে নিরলসভাবে কাজ করে চলেছে। দেখবেন তাদের মূল্যায়ন তারা একদিন ঠিকই পাবে। এক কথায় যে যে রকম কর্ম করবে তার ফল সে রকমই পাবে।

গানের জীবনে …

আমার জীবনের সবটুকু প্রাপ্তি কিন্তু গান থেকেই। সারাদেশের মানুষ আমাকে গানের মানুষ হিসেবেই চেনে ও জানে। আমি তাদের সামনে যতবার যাই ঠিক ততবারই আবেগময় ভালোবাসা আমার হৃদয়ে নাড়া দেয়। আজ তারা আছে বলেই তো আমার জীবনে এত খ্যাতি। এছাড়াও আমি একজন বঙ্গবন্ধুর সৈনিক। রাজনীতির সাথে জড়িত না হলেও মনে-প্রাণে বঙ্গবন্ধুকে ভালোবাসি। আর যা করি তা সব ভালোবাসার জায়গা থেকেই করি।

‘স্টেজ ফর ইয়ুথ’…

আমি গানের মানুষ গান নিয়েই চিরদিন থাকব। তবে ইদানীং গানের পাশাপাশি নিজের গড়া ‘স্টেজ ফর ইয়ুথ’ নামের একটি সংগঠনে বেশি সময় দিচ্ছি। সবাই আমি আমার সংগঠনটির জন্য অনেক অনেক দোয়া করবেন। যেন সবার দোয়া সামনের দিনগুলোতে আরও ভালো কিছু করতে পারি। আমার ভক্তদের উদ্দেশে একটি কথাই বলব। দেশের গান শুনুন আর দেশকে ভালোবাসুন। দেশ আমাদের অনেক দিয়েছে। এবার আমাদের দেশকে দেয়ার পালা। সবাইকে ‘স্টেজ ফর ইয়ুথ’ এর পক্ষ থেকে অনেক অনেক দোয়া ও ভালোবাসা।

Archives

October 2019
S S M T W T F
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: