জাপানে প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত

ক্যাটাগরি: আন্তর্জাতিক, খেলাধূলা, প্রবাস, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: September 16, 2019 at 4:59 pm

জাপানে ক্রিকেট প্রতিযোগিতা

বাংলাদেশ দূতাবাস টোকিওর উদ্যোগে এবং জাপান ক্রিকেট এসোসিয়েশনের সহযোগিতায় আজ সানো ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘বাংলাদেশ এমব্যাসি কাপ-২০১৯’ নামক ক্রিকেট প্রতিযোগিতা আয়োজন করা হয়। জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ রাবাব ফাতিমা খেলা উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। এসময় জাপান ক্রিকেট এসোসিয়েশনের প্রধান নির্বাহী নাওকি এলেক্স মিয়াজি এবং কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

জাপানে ক্রিকেট প্রতিযোগিতা

এসময় রাষ্ট্রদূত বলেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেটের এই আয়োজন জাপানে বসবাসকারী বাংলাদেশীদের আনন্দ ও বিনোদন প্রদানের এক ক্ষুদ্র প্রয়াস। বিদেশের মাটিতে দেশীয় সংস্কৃতি ও খেলাধুলা চর্চার মাধ্যমে নিজেদের মধ্যে সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করতে প্রবাসীদের আহ্বান জানান রাষ্ট্রদূত ফাতিমা। তিনি জাপান ক্রিকেট এসোসিয়েশন সহ সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

জাপানে ক্রিকেট প্রতিযোগিতা
রাস্ট্রদূত রাবাব ফাতিমা খেলা উপভোগ করছেন

খেলা উপলক্ষে প্রবাসীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ পরিলক্ষিত হয়। প্রতিযোগিতায় টোকিও থেকে রাইজিং স্টার ও নিপ্পণ টাইগার্স, নাগোয়া থেকে নাগোয়া বেঙ্গল টাইগার্স এবং সেন্দাই থেকে সেন্দাই কিংস এই চারটি দল অংশগ্রহণ করে। প্রত্যেক দল নক-আউট পদ্ধতিতে টি-২০ ফরমেটে খেলায় অংশগ্রহণ করে। এছাড়া লাল ও সবুজ দলে ভাগ হয়ে প্রবাসীদের আরো একটি ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রাইজিং স্টার ও রানার্স আপ হয় নাগোয়া বেঙ্গল টাইগার্স । উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি ও জাপানি দর্শক খেলা উপভোগ করেন এবং দূতাবাসের এই আয়োজনের প্রশংসা করেন। এখানে উল্লেখ্য যে বিভিন্ন দেশের দল নিয়ে জাপান ক্রিকেট এসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৮ থেকে ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ‘এমব্যাসি কাপ’ এর জন্য বাংলাদেশ দল গঠনও এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

 

ফখরুল ইসলাম, জাপান প্রতিনিধি

Archives

October 2019
S S M T W T F
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
%d bloggers like this: