টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা

ক্যাটাগরি: খেলাধূলা, জাতীয়, তথ্য-প্রযুক্তি, শিরোনাম, সমগ্র বাংলাদেশ, সর্বশেষ-সংবাদ

Posted: September 8, 2019 at 9:20 am

ট্রফি নিয়েই ফিরছে বাংলাদেশের মেয়েরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আইসিসির ইউটিউব


আগেই টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ । আজ ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা নিয়েই ফিরছে সালমারা

সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে বাছাইপর্বের ফাইনালের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। বাকি ছিল শিরোপা নিয়ে বাড়ি ফেরা। আজ থাইল্যান্ডকে হারিয়ে তাও নিশ্চিত করেছে সালমারা।

স্কটল্যান্ডের ডাবলিনের ফোর্টহিলে ফাইনালে বাংলাদেশের মেয়েদের সামনে দাঁড়াতেই পারেননি থাইল্যান্ডের মেয়েরা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩০ রান করে বাংলাদেশ। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬০ রান করেছে থাইরা।

টুর্নামেন্টজুড়ে ব্যাট হাতে যিনি সবচেয়ে বেশি ঔজ্জ্বল্য ছড়িয়েছেন, আজ ফাইনালেও সেই সানজিদা ইসলামের ব্যাটে রানের ফোয়ারা। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ দিকে কিছুটা স্নায়ুক্ষয়ী হয়ে ওঠা সেমিফাইনালে তাঁর অপরাজিত ৩২ রানই জিতিয়েছিল বাংলাদেশকে, এনে দিয়েছিল বিশ্বকাপের টিকিট। সেদিন চারে নামা সানজিদা আজ আবার নিজের পরিচিত জায়গা ওপেনিংয়ে, এবার তাঁর ব্যাটে ৬০ বলে ৭১ রান! টি-টোয়েন্টিতে যা বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস! কালকের ইনিংসে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও (১৫৬ রান) হয়ে গেছেন সানজিদা। তাঁর বাইরে অবশ্য দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন শুধু আরেক ওপেনার মুর্শিদা খাতুনই। চার চারে তাঁর ৩৪ বলে ৩৩ রানের ইনিংসটি শেষ হতেই ভাঙে বাংলাদেশের ৬৮ রানের উদ্বোধনী জুটি।

বাংলাদেশের ইনিংসের পরই সম্ভবত জয়-পরাজয় নিশ্চিত হয়ে গিয়েছিল। একে তো এবারই সেমিফাইনালে জিতে প্রথমবারের মতো বিশ্বকাপ নিশ্চিত করা থাইল্যান্ড এর আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সব কটিতেই হেরেছে, তার ওপর টি-টোয়েন্টিতে দলটার সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড ১০৫ রানের। বাংলাদেশের মেয়েদের ঘূর্ণির সঙ্গেই আর তাল মেলাতে পারেননি থাই মেয়েরা।

টুর্নামেন্টে বাংলাদেশের সফলতম বোলার নাহিদা আক্তার আজ নিজের প্রথম দুই ওভারেই তুলে নিয়েছেন দুই থাইল্যান্ড ওপেনার শান্তাম ও শাওয়াইকে। এই দুই উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারিও (১০ উইকেট) এই বাঁহাতি স্পিনার। অবশ্য ইনিংসের শেষ দিকে নিজের শেষ দুই ওভারে দুটি চার ও একটি ছক্কা খাওয়ায় ইনিংসে বাংলাদেশি বোলারদের মধ্যে দুই অঙ্কের রান দেওয়া একমাত্র বোলারও তিনিই (৪ ওভারে ১৭ রান)।

২ উইকেট পেয়েছেন অফ স্পিনার শায়লা শারমিন। অধিনায়ক সালমা খাতুন ৪ ওভারে ৪ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট। পেসার জাহানারা আলম উইকেট না পেলেও ৩ ওভারে দিয়েছেন ৪ রান। এক উইকেট পেয়েছেন অফ স্পিনার খাজিদাতুল কুবরা।

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

সর্বশেষ

আর্কাইভ

November 2019
SSMTWTF
« Oct  
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30 
%d bloggers like this: