আগামীকাল মুক্তিপাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে শিল্পী ইলিয়াসের নতুন গান

ক্যাটাগরি: বিনোদন, শিরোনাম, সর্বশেষ-সংবাদ

Posted: September 5, 2019 at 5:42 pm

ডিজিটাল খবর

১৯৭২ সালের ১০ই জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের জেল থেকে বাংলায় ফিরে আসেন। ঐতিহাসিকভাবে তার ফিরে আসাকে কেন্দ্র করে একটি গান গেয়েছিলেন তৎকালীন ভারতের বিখ্যাত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়।

গানটির শিরোনাম ছিল ‘বঙ্গবন্ধু ফিরে এলে’, লিখেছিলেন আবিদুর রহমান, সংগীতায়োজনে ছিলেন সুধিন দাস গুপ্ত। এই গানটি নতুন করে গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ইলিয়াস হোসাইন। সংগীত করেছেন এমএমপি রনি।ইলিয়াস ডিজিটাল খবর কে বলেন, বঙ্গবন্ধু নামটি বাঙালি জাতির সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে। তিনি না থাকলে আজ আমরা স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ পেতাম না। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটি নতুন করে গেয়েছি।

ডিজিটাল খবরের অফিসে শিল্পী ইলিয়াস

ইলিয়াস জানান, তিনি এবারই প্রথম কোনো রাজনৈতিক ব্যক্তিকে নিয়ে গান করলেন। এর আগে শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা-অ্যা ডটারস টেল’ দেখে ১৩ মিনিটের একটি ভিডিও স্পিচ দিয়েছিলেন।চ
গানের প্রসঙ্গে ইলিয়াস বলেন, ‘বঙ্গবন্ধু ফিরে এলে’ গানটির আধুনিকভাবে শুটিং হয়েছে। যেখানে ভিএফএক্সের কিছু কাজ থাকছে। বললেন, ‘৩০ ও ৩১ আগস্ট মুজিবনগরে শুটিং করেছি।’
আগামী ৬ সেপ্টেম্বর (শুক্রবার) ‘স্টেজ ফর ইউথ’ সংগঠনের অভিষেক অনুষ্ঠান মাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে ইলিয়াস তার এই গানটি মুক্তি দিচ্ছেন। তিনি বলেন, স্টেজে গানটি দেখানোর পর ‘স্টেজ ফর ইউথ’-এর অফিশিয়াল ফেসবুক পেজে দর্শকদের জন্য গানটি অবমুক্ত করা হবে।
উল্লেক্ষ্যঃ আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কনফারেন্স সেন্টার (BICC) তে বিকেল ৪টা থেকে তারুণ্যের প্লাটফর্ম ‘স্টেজ ফর ইয়ুথ’ এর আনুষ্ঠানিকভাবে শুভ উদ্ভোদন হতে যাচ্ছে। সেখানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ডক্টর হাসান মাহমুদ এমপি, বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি এবং মাহিদুল হাসান চৌধুরী এমপি।

প্রোগ্রামের কার্ড

 

ডেক্স রিপোর্ট

Mujib Borsho

ad

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

February 2020
SSMTWTF
« Jan  
1234567
891011121314
15161718192021
22232425262728
29 
%d bloggers like this: