টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায়

ক্যাটাগরি: অন্যান্য, জাতীয়, তথ্য-প্রযুক্তি, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সমগ্র বাংলাদেশ, সর্বশেষ-সংবাদ

Posted: July 31, 2019 at 9:18 am

বাইজু রবীন্দ্রন। ছবি: সংগৃহীত

বাইজু রবীন্দ্রন। বয়স ৩৭। শিক্ষকতা করে মাত্র ৩৭ বছরেই বিলিয়ানেয়রের তকমা পেয়েছেন তিনি। তবে তার পড়ানোর পদ্ধতি একেবারে অন্যরকম। মজার ছলে পড়াতে তিনি পছন্দ করেন। আর তাতেই হিট ভারতের আজিকোটের এই প্রাইভেট শিক্ষক!

জানা গেছে, বাইজু রবীন্দ্রন তৈরি করেছেন একটি এডুকেশনাল অ্যাপ। যার মূল্য ৬০০ কোটি টাকা। যার নাম বাইজু’স অ্যাপ। এই মাসের শুরুতে তার অ্যাপ ১০কোটি পনেরো লক্ষ টাকার ফান্ডিং পাবার পরই তিনি ধনীদের ক্লাবে অন্তর্ভুক্ত হন।

বাইজু জানান, যেভাবে মাউস হাউসকে বিনোদনের জন্য ব্যবহার করা হয় ঠিক সেভাবেই মাউস হাউসের দেখানো পথেই ভারতীয় শিক্ষার জন্য তিনি কাজ করতে চান। এর জন্যে তিনি ভৌগোলিক ও সৃজনশীলভাবে বৃহত্তম পদক্ষেপ নিচ্ছেন। এই নতুন অ্যাপ্লিকেশনটিতে দ্য লায়ন কিংসের সিম্বা থেকে ফ্রোজেনের আনাকে যোগ করা হবে, এক থেকে তিন ধাপের শিক্ষার্থীদের গণিত এবং ইংরেজি শেখাবে। ওই চরিত্রগুলিকে অ্যানিমেটেড ভিডিও, গেমস, গল্প এবং ইন্টারেক্টিভ কুইজেও ব্যবহার করা হচ্ছে।

টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায়

২০১১ সালে তিনি থিঙ্ক এন্ড লার্নিং নামে একটি সংস্থা শুরু করেছিলেন। ২০১৫ সালে সেটির অ্যাপ তৈরি করেন বৈজু। হাতের মুঠোয় ছড়িয়ে দেন তার পড়ানোর পদ্ধতি। এটিই এখন জনপ্রিয়তা লাভ করেছে এবং বাইজুও হাতেনাতে পাচ্ছেন তার ফল।

ইত্তেফাক

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

%d bloggers like this: