প্রতিবন্ধীদের জন্য চাকরির পোর্টাল করা হবে: পলক

ক্যাটাগরি: জাতীয়, তথ্য-প্রযুক্তি, ফ্রিল্যান্সার’স আড্ডা, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, শিরোনাম, সমগ্র বাংলাদেশ, সর্বশেষ-সংবাদ

Posted: June 24, 2019 at 10:38 am

‘যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা-২০১৯’ এর সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অনলাইন জব পোর্টাল করা হবে। তাঁরা যেন অনলাইনে তথ্য আদান-প্রদান বিশেষ করে যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারেন এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাকরির সাক্ষাৎকার দিতে পারেন, সে ব্যবস্থা করা হবে। এ ছাড়া প্রতিবন্ধীদের প্রশিক্ষণের মাধ্যমে চাকরির ব্যবস্থাও করা হবে।

গত শনিবার ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত ‘যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা-২০১৯’–এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের দেশের উন্নয়নের মূল স্রোতোধারায় সম্পৃক্ত করার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়। আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সাতটি আঞ্চলিক কার্যালয়ে প্রায় তিন হাজার প্রতিবন্ধীর প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। আগামী পাঁচ বছরে আইসিটি খাতে ১০ লাখ তরুণ–তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে, যার অন্তত ১ শতাংশ হবে প্রতিবন্ধীরা।

অনুষ্ঠানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী, বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্যপ্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তৃতা করেন।

দেশের বিভিন্ন জেলা থেকে তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিযোগিতায় অংশ নেওয়া ১০০ জন প্রতিযোগীর মধ্যে থেকে চারটি বিভাগে তিনজন করে মোট ১২ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

January 2020
SSMTWTF
« Dec  
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
%d bloggers like this: