তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ

ক্যাটাগরি: অন্যান্য, তথ্য-প্রযুক্তি, ফ্রিল্যান্সার’স আড্ডা, শিরোনাম, সমগ্র বাংলাদেশ, সর্বশেষ-সংবাদ

Posted: May 29, 2019 at 9:55 am

অনলাইনে তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় বিনা মূল্যে প্রশিক্ষণের উদ্যোগ নিয়ে কাজ করছে ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড। ‘লার্নার্স ক্যাফে’ উদ্যোগের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে তথ্যপ্রযুক্তিতে দক্ষ ২১ হাজার কর্মী তৈরির লক্ষ্য নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি। গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে অনলাইনে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ।

আউটসোর্সিং, প্রোগ্রামিং ভাষা, ওয়েব ডেভেলপমেন্ট, গেম ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, সিস্টেম সাপোর্ট, দ্বিমাত্রিক ও ত্রিমাত্রিক ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং বিষয়ে লার্নার্স ক্যাফে থেকে শেখার সুযোগ রয়েছে।

এখানে কোনো বিষয় শিখতে www.learnerscafe.com ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে হবে। সেখানে নিবন্ধনে কোনো অর্থ দিতে হয় না।

ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ক্লাসগুলো ফেসবুক ও ইউটিউব চ্যানেল থেকে লাইভ স্ট্রিমিং করা হয়, যাতে শিক্ষার্থীরা যেকোনো স্থানে বসে ক্লাসে অংশগ্রহণ করতে পারেন। নিবন্ধনকৃত শিক্ষার্থীরা পরবর্তী সময়ে লার্নার্স ক্যাফের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থেকে ক্লাসটি দেখে নিতে পারবেন। প্রতিটি কোর্স শেষে একটি করে মিডটার্ম পরীক্ষা নেওয়া হয় এবং পরবর্তী সময়ে ফাইনাল পরীক্ষার পরে শিক্ষার্থীদের তাঁদের মেধাক্রম অনুযায়ী অনলাইন সার্টিফিকেট প্রদান করা হয়।

ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডের প্রধান নির্বাহী লিয়াকত হোসাইন বলেন, দক্ষ জনশক্তি তৈরিতে প্রকল্পটি হাতে নেওয়া হয়েছে।

spellbitsoft

YOUTUBE-DIGITAL-KHOBOR

আর্কাইভ

%d bloggers like this: