ফ্রিল্যান্সারদের দক্ষতা উন্নয়নে জোর দিতে হবে: জুনাইদ আহমেদ

ফ্রিল্যান্সারদের সংগঠন আপওয়ার্ক গ্রুপ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ‘আপওয়ার্ক বাংলাদেশ ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠানদেশের ফ্রিল্যান্সারদের দক্ষতা উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতার ওপর জোর দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গতকাল শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বিসিসি মিলনায়তনে ফ্রিল্যান্সারদের সংগঠন আপওয়ার্ক গ্রুপ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ‘আপওয়ার্ক বাংলাদেশ ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান শিখবে সবাইয়ের পৃষ্ঠপোষকতায় ওই অনুষ্ঠানে অনলাইন মার্কেটপ্লেস আপওয়ার্কের সেরা কয়েকজন ফ্রিল্যান্সারকে পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে ফ্রিল্যান্সারদের উৎসাহ দেওয়া জন্য আউটসোর্সিং ও ভালোবাসার গল্প উপন্যাসের লেখক রাহিতুল ইসলামকে বিশেষ সম্মান জানানো হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, সরকার শিক্ষিত তরুণদের দক্ষ জনশক্তিতে পরিণত করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এর মধ্যে রয়েছে আইসিটি বিভাগে উদ্যোগে বাস্তবায়নাধীন ২৮টি হাইটেক পার্ক ও ইনকিউবেশন সেন্টার। ২০২১ সালের মধ্যে দেশের ৪৫০০ ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ দেওয়া হবে। ফ্রিল্যান্সাররা গ্রামে বসেই শহরের সুবিধা পাবেন। প্রতিবছর ৩০ লাভ তরুণ চাকরির বাজার ঢুকছে। তাদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণ সহ নানা উদ্যোগ নেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন আপওয়ার্ক বাংলাদেশ গ্রুপের প্রতিষ্ঠাতা মুজাহিদুল ইসলাম, অ্যাডমিন মোস্তফা সদস্য মামুন, কাজি মামুন, কায়সার আহমেদ, আরিফুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archives

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031